ফেনীতে বাম রাজনীতিবিদ বিশিষ্ট লেখক হায়দর আকবর খান রেনোর মৃত্যুতে এক শোক সভা অনুষ্ঠিত হয়েছে।
আয়োজক সংগঠন প্রগতিশীল নাগরিক ফোরাম – ফেনীর আহবায়ক এড সমির চন্দ কর এর সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাসানী স্মৃতি সংসদ ফেনীর সভাপতি এড গিয়াসউদ্দিন উদ্দিন নান্নু, বিশেষ অতিথি ছিলেন ন্যাপ ভাসানীর কেন্দ্রীয় চেয়ারম্যান গিয়াস উদ্দিন ভূইয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি ফেনীর সভাপতি বাবু হিরালাল চক্রবর্তি,জেএসডি ফেনীর সাধারণ সম্পাদক এড সামসুদ্দিন মজুমদার, ওয়ার্কাস পার্টির ফেনীর সভাপতি মশিউর রহমান মিলন,সাধারণ সম্পাদক এড পিয়াস মজুমদার, ফেনী জেলা গেরিলা মুক্তিযোদ্ধা কল্যান পরিষদের সাধারণ সম্পাদক জাহিদ হোসেন বাবলু, ফেনী জেলা প্রতিবন্ধি কল্যান সংস্হার চেয়ারম্যান লোকমান হোসেন ভূইয়া, ফেনী জেলা ট্রেড ইউনিয়ন সংঘ ফেনীর আহবায়ক নাছির উদ্দীন ভূইয়া সবুজ ও প্রগতিশীল নাগরিক ফোরাম – ফেনীর সদস্য সচিব কাজি জামশেদ ইসলাম সুজন প্রমুখ।


সভায় বক্তারা কমরেড হায়দার আকবর খান রেনোর দীর্ঘ রাজনৈতিক কর্মকান্ডের উপর স্মৃতি চারন করে বলেন তিনি একজন দেশ প্রমিক রাজনৈতিক নেতা ছিলেন। তিনি প্রগতিশীল ছাত্র রাজনীতিতর অনন্য ভূমিকা রেখেছেন, মহান স্বাধীনতা যুদ্ধে তার অবদান বক্তারা শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
বক্তারা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ঐতিহাসিক লং মার্চ দিবসের উপর আলোচনা করে এদেশে পানি সমস্যায় ভারতীয় আগ্রাসনের তীব্র নিন্দা জানান।
সভায় ফেনীর বিভিন্ন পেশা জিবি সংগঠন এর নেতা কর্মিরা উপস্হিত ছিলেন।

হায়দার আকবর খান রেনো ৮১ বছর বয়সে গত ১০/৫/২৪ তারিখে মৃত্যু বরন করেন।

পোস্টটি শেয়ার করুনঃ