মাগুরা-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ক্রিকেটার সাকিব আল হাসানের সাথে  মনোয়নপত্র জমা দিয়েছেন আরো ছয় প্রার্থী। আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার সময় শেষ হওয়ার পর রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে পাওয়া তালিকা থেকে জানা গেছে, মাগুরা-১ আসনে আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী সাকিব ছাড়া আরো ছয় জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁরা হলেন জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সিরাজুস সাইফিন সাঈফ, বাংলাদেশ কংগ্রেসের চেয়ারম্যান অ্যাডভোকেট কাজী রেজাউল ইসলাম, জাকের পার্টির মনোনীত প্রার্থী মাসুদ পারভেজ, তৃণমূল বিএনপির সনজয় কুমার রায়, বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী সঞ্জয় কুমার ভাদুরী ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ) এর মনোনীত প্রার্থী কে এম মোতাসিম বিল্লাহ।

তাঁরা সবাই জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে এসে মনোনয়নপত্র জমা দেন।

কাজী রেজাউল ইসলাম কাজী রেজাউল ইসলাম কালের কণ্ঠকে বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে মাঠ পর্যায়ে জনগণের সঙ্গে কাজ করে আসছি। জনগণ আমাদের সঙ্গে আছেন। আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুস সায়েফিন সাঈফ বলেন, মাগুরা-১ আসনটি জাতীয় পার্টির অন্যতম ঘাটি। সুষ্ঠু নির্বাচন হলে আমি বিপুল ভোটে বিজয়ী হবো।

আজ বৃহস্পতিবার দুপুরে মনোনয়নপত্র জমা দেন নৌকার প্রার্থী সাকিব আল হাসান। এ সময় তাঁর সঙ্গে এ আসনের বর্তমান সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর ও জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় সাইফুজ্জামান শিখর বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাকিব আল হাসানকে মনোয়ন দেওয়ার পর আমরা নির্বাচনী প্রক্রিয়া শুরু করেছি। আমরা খুবই আশাবাদী যে সাকিবকে মাগুরা-১ আসন থেকে বিপুল ভোটে বিজয়ী করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে উপহার পাঠাব।’

এ দিকে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় সাকিব আল হাসানকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচন কমিশনের (ইসি) অনুসন্ধান কমিটি। এ সংক্রান্ত এক চিঠিতে সাকিব আগামীকাল শুক্রবার বিকেলে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে সশরীরে উপস্থিত হয়ে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

ইসির ওই চিঠি প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন সাকিব।

তিনি জানিয়েছেন, শোকজের বিষয়ে শুনেছেন। তবে চিঠির কপি এখনো হাতে পাননি। চিঠি পড়ে এ বিষয়ে লিখিত জবাব দেবেন।

পোস্টটি শেয়ার করুনঃ