ফেনীতে ৫ দিনব্যাপী অমর একুশে বইমেলার সময় বাড়ানো হলো আরও ২ দিন ২৭ ফেব্রুয়ারী মেলার শেষ দিন নির্ধারণ থাকলেও তা চলবে ২৯ ফেব্রুয়ারী পর্যন্ত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে ফেনীর কেন্দ্রীয় শহিদ মিনার চত্তরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইমেলার উদ্ভোধন করেন ফেনী জেলা প্রশাসক মোছাম্মৎ শাহীনা আক্তার।

সোমবার (২৬ ফেব্রুয়ারী) সরেজমিনে মেলায় গিয়ে জানা যায়,পাঁচ দিনব্যাপী বই মেলাকে প্রাণবন্ত করতে মেলার সময় ৫ দিনের পরিবর্তে ৭ দিন করা হয়েছে।প্রতিদিন বিকেল চারটা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন অব্যাহত রয়েছে।ফেনীর প্রায় ৩০টির অধিক সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ প্রতিদিন মেলা মাঠে শহীদ মিনারে গান,নাচ আবৃত্তি ও স্বরচিত কবিতা পাঠ করছে।

মেলা উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক আরিফুল আমিন রিজভী জানান,১৮টি ষ্টল নিয়ে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এবারের বইমেলা শুরু হয়েছে।ঢাকা ও চট্টগ্রাম থেকে একাধিক প্রকাশনী ফেনী বইমেলায় অংশ নিয়েছে।এছাড়াও ফেনীর একাধিক প্রকাশনী ও লেখক-পাঠকদের একাধিক স্টলে বিভিন্ন লেখকের বই কেনার সুযোগ পাচ্ছে পাঠকেরা।

মেলা উদযাপন কমিটির আহ্বায়ক সাংবাদিক বীর মুক্তিযোদ্ধা আবু তাহের জানান,অমর একুশের বইমেলা একটি প্রাণের মেলা। ফেনীর লেখক-পাঠকদের দাবির প্রেক্ষিতে পৌরসভার উদ্যোগে এই বই মেলা বাস্তবায়ন হয়েছে।এতে করে পাঠক-লেখকদের মধ্যে প্রাণের সঞ্চার হচ্ছে।

পোস্টটি শেয়ার করুনঃ