গতকাল কিংস অ্যারেনায় যখন চলছিল বসুন্ধরা কিংস ও মাজিয়া লড়াই তার খানিক পরেই শুরু হয় মোহান বাগান সুপার জায়ান্ট ও ওড়িশা এফসির ম্যাচ। গ্রুপসেরা হওয়ার পথে সল্ট লেক স্টেডিয়ামে হওয়া এ ম্যাচের ফল গ্রুপের গতি পথ ভিন্ন করে দিতে পারে এটা ভেবেই ম্যাচে চোখ রেখেছিল সবাই। হয়েছে সেটাই। ঘরের মাঠে ওড়িশার কাছে ৫-২ গোলে হেরে গ্রুপসেরা হওয়ার লড়াই থেকে ছিটকে গেছে মোহনবাগান।
কলকাতার জায়ান্টদের আর সুযোগ নেই পরের রাউন্ডে যাওয়ার। দুর্দান্ত জয় তুলে নিয়ে কিংসের সঙ্গে পরের রাউন্ডে যাওয়ার লড়াই জমিয়ে তুলেছে ওড়িশা।
দিনের প্রথম ম্যাচে পিছিয়ে পড়ে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে মাজিয়া স্পোর্টসকে ২-১ হারায় কিংস। তাতে পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষ স্থান ধরে রাখে অস্কার  ব্রুজোনের দল।
এই জয় কিংসের গ্রুপসেরার পথে আরো এক ধাপ এগিয়ে দিয়েছে। এর চেয়েও মোহনবাগানের হার কিংসের পথ আর সহজ করে দিয়েছে। প্রথমবার ইন্টার জোনাল সেমিফাইনাল খেলতে শেষ ম্যাচে ওড়িশার বিপক্ষে কিংসের দরকার অন্তত ১ পয়েন্ট। ১১ ডিসেম্বর হতে যাওয়া ওড়িশার মাঠে সেই ম্যাচে হার এড়ালেই লক্ষ্য পূরণ হয়ে যাবে কিংসের।
পাঁচ ম্যাচে ওড়িশার পয়েন্ট ৯, আর মোহনবাগানের ৭।
সল্ট লেকে গতকাল অসহায় আত্মসমর্পণ করেছে মোহনবাগান। শুরুতে এগিয়ে গেলেও অসাধারণ প্রত্যাবর্তনে বড় জয় পায় ওড়িশা। ১৭ মিনিটে উগো বুমু এগিয়ে নেন মোহনবাগানকে। এরপর প্রথমার্ধেই তিন গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ওড়িশা।
৬৩ মিনিটে কিয়ান নাসিরির গোল সবুজ-মেরুণদের আশা জাগালেও শেষ দিকে আরো দুই গোল করে বাগানের স্বপ্ন দু:স্বপ্নে পরিণত করে ওড়িশা। তাদের এই জয়ে পরের রাউন্ডে যাওয়ার পথ সহজ হয়ে গেল বসুন্ধরা কিংসের। 
[সংগৃহীত]
পোস্টটি শেয়ার করুনঃ