টানা চতুর্থবার সরকার গঠনের পর সরকার প্রধান হয়ে রাষ্ট্রীয় সফরে শনিবার (১৩ জানুয়ারি) দুই দিনের সফরে টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সরকারের হয়ে এটিই তাঁর প্রথম রাষ্ট্রীয় সফর।

আগামীকাল সকালে ঢাকা থেকে সড়ক পথে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাবেন। এ সফরে তিনি তাঁর নিজ নির্বাচনী এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতা-কর্মিদের সঙ্গে মতবিনিময় করবেন বলে দলীয় ও প্রশাসন সূত্রে জানা গেছে।

তাঁর এই সফরকে কেন্দ্র করে জেলার সর্বত্র নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা। 

জেলা প্রশাসন ও দলীয় সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী তাঁর দুই দিনের সফরের প্রথম দিন সকালে সড়ক পথে ঢাকা থেকে টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। পরে নবগঠিত মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে তিনি শ্রদ্ধা জানাবেন।
এ সময় তাঁর পরিবারের সদস্যরাও উপস্থিত থাকবেন।

এদিন বিকেলে তিনি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতা-কর্মিদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন। যোগ দিবেন মতবিনিময় সভায়। সেখানে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও জন প্রতিনিধিরা উপস্থিত থাকবেন বলে জেলা আওয়ামী লীগ সূত্র জানিয়েছে। 

ওই দিন রাতে তিনি টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রী যাপন করবেন এবং পরের দিন রবিবার বিকেলে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ নেতা-কর্মিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

 

শুভেচ্ছা বিনিময় সভায় উপজেলা আওয়ামী ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন। শুভেচ্ছা বিনিময় শেষে ওই দিন তিনি আবার সড়ক পথে ঢাকায় ফিরে যাবেন।

এদিকে, টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে নিজ নির্বাচনী এলাকায় নেতা-কর্মিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে আসাকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার নেতা-কর্মিদের মধ্যে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। তারা এখন খুশির জোয়ারে ভাসছেন।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, শেখ হাসিনা ৫ম বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহন করার পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন।

তিনি যেমন  কৃতজ্ঞতা জানবেন। জনগণও তেমনি প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবেন। 

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর জনগণের সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসছেন। তাঁর আগমনে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ ও সাধারণ মানুষ খুশি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে মঞ্চ ও প্যান্ডেল তৈরীর কাজ শেষ হয়েছে। সেখানে প্রধানমন্ত্রী নেতাকর্মিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। আর প্রধানমন্ত্রী কোটালীপাড়াবাসীকে শুভেচ্ছা জানাতে আসছেন এমন খবরে কোটালীপাড়া জুড়ে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে।

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নবনির্বাচিত প্রধানমন্ত্রী হিসেবে আগামী ১৩ ও ১৪ জানুয়ারি দুই দিনের সফরে আসছেন। এসে জাতির পিতার সমাধি সৌধে আনুষ্ঠানিকভাবে শ্রদ্ধা নিবেদন ছাড়াও তিনি টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ায় দলীয় নেতাকর্মিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। প্রধানমন্ত্রীর সফরকে উৎসবমুখর ও নিরাপত্তাময় করার জন্য আমরা আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীসহ সকলের সমন্বয়ে যথাযথ প্রস্তুতি সম্পন্ন করেছি।

পোস্টটি শেয়ার করুনঃ