সকলকে ঈদুল আযহার শুভেচ্ছা

ত্যাগে মহিমা মহিমান্বিত প্রতিবছর ঈদুল আযহা আমাদের মাঝে ফিরে আসে।হিংসা-বিদ্বেষ-লোভ ক্রোধকে পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎঈদ আনন্দের দিন,খুশির দিন উৎসবের দিন।ঈদ আমাদের জন্য বয়ে আনে অনাবিল আনন্দ ও খুশির বার্তা।ঈদের গুরুত্ব আমাদের কাছে যেমন ধর্মীয় তেমনি সামাজিক।বছরান্তে বারবার আমাদের কাছে আনন্দের উৎসব হিসাবে ঈদ আসে।

দীর্ঘ একবছর পর ত্যাগের অনুপ্রেয়ণা ও খুশির বার্তা দিয়ে কোরবানির ঈদ বলে পরিচিত ঈদুল আযহা ফিরে এসেছে।এই ঈদ উৎসব ত্যাগের মহিমাকে স্মরণের মাধ্যমে কোরবানির মহান আদর্শে উদ্বুদ্ধ হওয়ার শিক্ষা নিয়ে আসে।অসামন্য ত্যাগের মহিমাপূর্ণ এই ঈদ বিশ্ব মুসলিমের মধ্যে অনাবিল-আনন্দ ও নিয়ে আসে।পশুর কোরবানির মাধ্যমে মহান আল্লাহ্পাকের নিদের্শের প্রতি আনুগত্য প্রকাশ ও তার সন্তুষ্টি অর্জনই ঈদুল আযহার লক্ষ্য।মহান আল্লাহ রাব্বুল আলামিনের প্রতি গভীর আনুগত্য ও তার রাহে রয়েছে সর্বোচ্চ ত্যাগের অন্যনসাধারন এক ঘটনার স্মরণের শতাব্দীর পর শতাব্দী ধরে উদযাপিত হয়ে আসছে ঈদুল আযহা।

কারো কারে জন্য ঈদ আনন্দের, কারো কারো জন্য বেদনার। অর্থের অভাবে ঈদ উদযাপন করতেপারে না , তাদের কাছে ঈদ ভোঝা হিসেবে ইদ উপস্থিত হয়।

“ঈদ মোবারক” ঈদ মোবারক ”
আজকের এই খুশিরদিনে ধর্ম বর্ন নির্বিশেষে সকলের  বয়ে আনুক অনাবিল, আনন্দ ও প্রশান্তি। বিভিন্ন দূর্যোগকালীন সময়ে আপনার সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করি।

ঈদ মুবারক।।।

পোস্টটি শেয়ার করুনঃ