ফেনীতে ৭ দিনব্যাপী অমর একুশে বইমেলায় ফেনীর জেলার ভিবিন্ন পর্যায়ের পাঠক ও দর্শনার্থীদের উপচেপড়া ভীড় লক্ষ করা যাচ্ছে।এতে দেখা যাচ্ছে ফেনীর ভিবিন্ন স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থী,শিক্ষক,প্রবাসী ও ফেনীর জন-সাধারণ।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারী) মেলার ৫ম দিন মেলার স্টল গুলোতে খোঁজ নিয়ে জানা যায়,দীর্ঘ ৫ বছর পর ফেনীতে ভিবিন্ন সংগঠনের মানববন্ধনের পরে ফেনীতে ২১শে বইমেলার এই আয়োজনে ফেনীর সকল পর্যায়ের লেখক ও বই পড়ুয়া পাঠকরা অনেক উচ্চাশিত।ফেনীর লেখক ও পাঠকদের দাবি প্রতি বছর যেন এই বই মেলার আয়োজন অব্যাহত থাকে।

৭ দিনব্যাপী বই মেলাকে প্রাণবন্ত করতে মেলায় প্রতিদিন বিকেল চারটা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন অব্যাহত রয়েছে।

১৮টি ষ্টল নিয়ে ফেনীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে এবারের বইমেলা শুরু হয়েছে।ঢাকা ও চট্টগ্রাম থেকে একাধিক প্রকাশনী ফেনী বইমেলায় অংশ নিয়েছে।ফেনীর লেখক ও সাংবাদিক তানভীর আলাদিনের উপন্যাস “মাথিয়ারার মেয়ে” ফেনীর পাঠকদের চাহিদার অন্যতম অবস্থানে রয়েছে এছাড়া সাংবাদিক হাবিবুর রহমান বাবু’র কাব্যগ্রন্থ শাড়ি “পরে এসো”,নুরুল আমিনের”ফ্রি হিট” উল্লেখযোগ্য।

মেলার আয়োজক কমিটি জানান,ফেনীর লেখক-পাঠকদের দাবির প্রেক্ষিতে পৌরসভার উদ্যোগে এই বই মেলা বাস্তবায়ন হয়েছে।আমরা যথাযথভাবে চেষ্টা করবো প্রতি বছর আমরা যেন ২১শে বই মেলার আয়োজন অব্যাহত রাখতে পারি।শুরুতে মেলা ৫ দিনব্যাপী আয়োজন করা হলেও পাঠকদের চাহিদায় মেলার সময় আরো ২ দিন বাড়ানো হয়েছে।

পোস্টটি শেয়ার করুনঃ