ফেনীতে প্রতিবন্ধী বিদ্যালয়ে হামলা ও লুটের প্রতিবাদে ভূমিখেকো রহিম উল্লাহকে গ্রেপ্তারের দাবী

ফেনী জেলা প্রতিবন্ধী কমপ্লেক্স (বিদ্যালয়ে) ১৭ মার্চ হামলা,ঘর ভেঙে নেয়া ও লুটপাট করে আসবাবপত্র নিয়ে যাওয়ায় রহিম উল্লাহকে গ্রেপ্তারের দাবী করেছেন ফেনী জেলা প্রতিবন্ধী কল্যাণ সংস্থার চেয়ারম্যান লোকমান হোসেন ভূঞা। তিনি বলেন ভূমিখেকো রহিম উল্লাহ আইন কানুনের তোয়ক্কা না করে ২০১২ সালে প্রতিষ্ঠিত  প্রতিবন্ধীদের  বিদ্যালয়ে হামলা ভাঙচুর এবং ২টি টিনের ঘর ভেঙ্গে লুটপাট করে নিয়ে যায়। এই বিদ্যালয়ের ২৬ জন শিক্ষক কর্মচারীর সার্টিবিফিকেটসনহ  তিনশতাধিক প্ররতিবন্ধীর কাগজপত্র নিয়ে যায়। আজ (২০শে মার্চ ) সকালে বিদ্চেযালয়ের শিক্ষক কর্মচারীরাসহ অভিভাবককেরা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছাগলনাইয়া উপজেলার নির্বাহী অফিসারের নিকট লিখিত ভাবে বিচার চেয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ এবং মামলা নেওয়ার জন্য ছাগলনািইয়া থানার ভারপ্রাপ্ত কর্ম কর্তনিাকে নির্দেশ প্রদান করেন।  বিদ্যালয় বিগত ১৭ ফেব্রুয়ারী   রহিম উল্যাহ উপস্থিত হয়ে শিক্ষকদের ‍ বের করে দেওয়াসহ হত্যা করবেন বলে  হুমকি দেন এবং টাকা দাবী করেন।  বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইয়াসমিন আরা ছাগলনাইয়া থানায়  লিখিত ভাবে অভিযোগ করেন। বিগত ১৭মার্চ  রহিম উল্যাহ ১০/১৫ জন অজ্ঞাত সন্ত্রাশী নিয়ে স্কুলে দুটি ঘর সম্পূর্ণরূপে ভেঙ্গে ফেলেন লুটপাট করে স্কুলের আলমিরা আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্রসহ ৪,০০,০০০/- টাকা নগদ নিয়া যায়।

অত্র বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা  নির্বাহী অফিসারের সাথে দেখা করার পূর্বে ছাগলনাইয়া উপজেলা কমপ্লেক্সে এক প্রতিবাদ সভা করেন। প্রতিবন্ধী কল্যাণ সংস্থার চেয়ারম্যান লোকমান হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সভায়  বক্তব্য রাখেন দৃষ্টি প্রতিবন্ধী ক্ষুধা নিবারণ সমিতি ফেনীর সভাপতি নাছির উদ্দিন ভূঁঞা সবুজ।ফেনী জেলা প্রতিবন্ধীদের নতা শহীদুল ইসলাম কাজী এসময় আরো উপস্থিত ছিলেন অভিবাবক ও ফেনী জেলা প্রতিবন্ধী কমপ্লেক্স এর শিক্ষক মোশারফ হোসেন,কাজী আরাফাতুল ইসলাম,দিলারা আফরোজ,নাসরিন সুলতানা প্রমূখ।

ভূমিদস্যু রহিম উল্যাহ

বক্তারা প্রতিবন্ধীদের বিদ্যালয়ের ২টি টিনের ঘর,আসবাবপত্র,শিক্ষকদের গুরুত্বপূর্ণ কাগজ ও বিদ্যালয়ের নগদ ৪ লক্ষ টাকা লুট করে নেয়ায় ভূমি খেকো রহিম উল্লার বিচার দাবি করেন।

উল্লেখ্য,২০১২ সালে ছাগলনাইয়া উপজেলার পাঠান নগরে এ বিদ্যালয় প্রতিষ্ঠা হয়।বর্তমানে উক্ত বিদ্যালয়ে ৪ শতাধিক প্রতিবন্ধী সেবা নিয়ে আসছে।রহিম উল্লা বিগত ১৭ মার্চ উক্ত বিদ্যালয়ের ২ টি টিনের ঘর ভেঙে কাগজ পত্র ও বিদ্যালয়ের সকল আসবাবপত্র লুট করে নিয়ে যায়।

বার্তা প্রেরক : লোকমান ভূঞা, মোবাইল নং-  01814-300872

পোস্টটি শেয়ার করুনঃ