২৭ ডিসেম্বর – ২৩, ফেনী জজ আদালত সমূহের দৈনিক বিচার তালিকায় মামলা সমূহের শুনানী ও স্বাক্ষীর তালিকা প্রকাশের দাবী জানিয়ে প্রগতিশীল আইনজীবি পরিষদ ফেনী জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট আবুল বশর চৌধুরী এর বরাবরে এক স্মারক লিপি প্রদান করেছেন।

ফেনীর আদালত আঙ্গিনায় প্রগতিশীল আইনজীবী পরিষদ এর নেতৃবৃন্দ।

প্রগতিশীল আইনজীবি পরিষদ ফেনীর আহ্বায়ক এডভোকেট সমীর চন্দ্র কর ও সদস্য সচিব এডভোকেট সামসুদ্দিন মজুমদার সাচ্চুর স্বাক্ষরিত উক্ত স্মারক লিপিতে দাবী জানানো হয় যে, ফেনীর বিচারিক আদাল সমূহে সকাল ১১ টায় স্বাক্ষী তালিকা না টাঙ্গানোর কারণে আইনজীবি, আইনজীবি সহকারী ও মোয়াক্কেলেরা হয়রানীর শিকার হয়।অনেক সময় স্বাক্ষী আসলেও বিচার প্রার্থীরা ও আইনজীবিরা না জানার কারণে স্বাক্ষী হয়ে গেলে আসামীর জামিন বাতিল হয়ে যায়। স্বাক্ষী হাজীর কিনা জানার জন্য আদালত সমূহে তদ্বির করলে আদালতের কর্মচারীরা বিরক্ত হয়। তাই স্মারক লিপিতে আইনজীবিরা সকাল ১১ টার মধ্যে যে সমস্ত মামলার শুনানী হবে সেগুলোর তালিকা প্রকাশ এবং স্বাক্ষীর মামলা সমূহের আগত স্বাক্ষীদের তালিকা সকাল ১১টার মধ্যে টাঙ্গানোর দাবী জানান। তাছাড়া আদালত আঙ্গিনায় ঘূঁষ দুর্নীতি এবং অনিয়মের বিরূদ্ধে স্বচ্ছার হয়ে প্রয়োজনী ব্যাবস্থা গ্রহণ করার জন্য আইনজীবিদের নীর্বাচিত প্রতিনিধি ফেনী জেলা আইনজীবি সমিতিকে অনুরোধ জানান।

প্রগতিশীল আইনজীবি সমিতির আহ্বায়ক এডভোকেট সমীর চন্দ্র কর আইনজীবিদের ও আদালত সংক্রান্ত বিভিন্ন সমস্যা তুলে ধরে অনলাইন প্লাটফর্ম (সামাজিক যোগাযোগ মাধ্যম) এ বিবৃতি প্রদান করেন।ফেনী জেলা আইনজীবি সমিতির নির্বাচিত সভাপতি এডভোকেট আবুল বশর চৌধুরী প্রগতিশীল আইনজীবি পরিষদ ফেনীর দাবী সমূহ শুনেন এবং প্রয়োজনী ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস প্রদান করেন। এসময়ে প্রগতিশীল আইনজীবি পরিষদের সহসভাপতি এডভোকেট নুরুল আফসার চৌধুরী মকুল ও এডভোকেট শহীদুল ইসলাম সেলিম সহ আইনজীবিরা উপস্থিত ছিলেন। প্রগতিশীল আইনজীবি সমিতির নেতৃবৃন্দ ঘুষ দুর্নীতি অন্যায়ের বিরূদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য ফেনী জজ আদালতের আঙ্গিনায় প্রচারমূলক কাজ চালান এবং ফেনী জেলা আইনজীবি সহকারী সমিতির নেতৃবৃন্দকে স্মারকলিপির কপি প্রদান করেন। এসময়ে ফেনী জেলা আইনজীবি সহকারী সমিতির সভাপতি জসিম উদ্দিনসহ আইনজীবি সহকারীরা প্রগতিশীল আইনজীবি পরিষদের দাবীসমুহের প্রতি একাত্বতা পোষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন এবং প্রগতিশীল আইনজীবি পরিষদকে অভিনন্দন জানান।

পোস্টটি শেয়ার করুনঃ