৪ জুন-২৪, ফেনীতে ইজিবাইক, টমটম ও ব্যাটারী চালিত রিকশা চলাচল ও ফেনী পোরসভা ও পুলিশের হয়রানির বন্ধের দাবিতে ফেনী জেলা প্রশাসককে এক স্মারকলিপি প্রদান করেছেন রিক্সা, ব্যাটারী চালিত রিকশা -ইজিবাইক সংগ্রাম পরিষদ ফেণী ও বাংলাদেশ রিকশা ভ্যান গাড়ী চালক শ্রমিক ফেডারেশ – ফেনী। জেলা প্রসাসকের পক্ষে উপ পরিচালক স্হানীয় সরকার ফেনী গোলাম মোহাম্মদ বাতেন শ্রমিকদের থেকে স্মারকলিপি গ্রহন করেন। তিনি শ্রমিকদের দাবী সমূহ শুনেন, তিনি জেলা প্রশাসককে বিষয় গুলো অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।


স্মারকলিপি তে নেতৃবৃন্দ উল্লেখ করেন যে সারাদেশে ব্যাটারী চালিত রিকশা, ইজিবাইক ও টমটম চলছে অথচ অজ্ঞাত কারণে ফেনী পৌরসভায় স্বল্প মূল্যে সহজলভ্য গরিবের বাহন পরিবেশ বান্ধব এ বাহন গুলো চলার অনুমতি নাই।নেতৃবৃন্দ জানান পৌরসভার কতেক কর্মচারী সুযোগ বুঝেই ঋন ও কিস্তিতে নেওয়া গাড়ি ধৃত করে নিয়ে যায় এবং আর ফেরত দেয় না, গাড়ি একেবারে গায়েব করে ফেলে। তারা আরো বলেন অনেক শ্রমিক গাড়ি হারিয়ে দিশা হারা,তাদের বাচার উপায় নেই। নেতৃবৃন্দ রিক্সা ও ইজিবাইক চালকদের উপর পুলিশী এবং পৌরসভার কর্মচারিদের নির্যাতনের প্রতিবাদ করেন।

oppo_2

স্মারকলিপিতে শ্রমিকরা মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারা দেশের ন্যায় ফেনীতে ব্যাটারি চালিত রিকশা চলাচলের সুযোগ প্রদানকরে লাইসেন্স প্রদানের দাবী জানান


এ সময়ে উপস্হিত ছিলেন প্রগতিশীল নাগরিক ফোরাম ফেনী এর আহবায়ক এড সমির চন্দ কর, জাতীয় শ্রমিলীগ ফেনীর সাধারণ সম্পাদক জালাল উদ্দীন হাজারী,বাসদ ফেনীর আহবায়ক মালেক মনসুর, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন সংঘ ফেনীর আহবায়ক নাছির উদ্দীন ভূইয়া সবুজ , বাঙলাদেশ রিকশা ভ্যান চালক শ্রমিক ফেডারেশন ফেনীর সভাপতি কাজী জামশেদুল ইসলাম সুজন সহ শ্রমিক নেতৃবৃন্দ। শ্রমিকরা শ্রমিক অধিকার প্রতিষ্টা দাবীতে বিভিন্ন শ্লোগান দিয়ে জেলা প্রশাসকে কার্য়ালয়ের সামনে প্রতিবাদ সভা করেন।

পোস্টটি শেয়ার করুনঃ